দক্ষিণ-পশ্চিম দিল্লিতে পরপর তিনটি ডাকাতি আতঙ্কিত বাসিন্দারা

নিউজ ডেস্ক: (প্রকাশের তারিখ: 08-Aug-2023)
১০ মিনিটের মধ্যে দক্ষিণ-পশ্চিম দিল্লিতে পরপর তিনটি ডাকাতির ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে ভারতের রাজধানীতে। এই প্রবণতাকে অত্যন্ত বিপজ্জনক হিসেবেও দেখছে দিল্লি পুলিশ। এত অল্প সময়ের মধ্যে একই অঞ্চলে তিন তিনটি ডাকাতির ঘটনা বেশ চিন্তায় ফেলেছে তাদের। এমনিতেই মাস দুয়েক আগে পরপর ব্যবসায়ীদের অর্থ লুট করার ঘটনায় রাজধানীর নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছিল। এ ছাড়া প্রশ্নের মুখে পড়তে হয়েছিল পুলিশকেও।
সেই ঘটনার ক্ষত সারতে না সারতেই রাজধানীর একই অঞ্চলে পরপর ডাকাতির ঘটনা ও একটি ঘটনায় এক বৃদ্ধের মৃত্যুতে আবারও প্রশ্নের মুখে দিল্লি পুলিশ। যদিও ঘটনার কয়েক ঘণ্টার মধ্যেই তিন দুষ্কৃতীকারীকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে রয়েছে অসংখ্য মামলা।
সোমবার সকালে দক্ষিণ-পশ্চিম দিল্লির সাগরপুর এলাকায় তিনটি ডাকাতির ঘটনা ঘটেছে। পুলিশ জানিয়েছে, তিন দুষ্কৃতী বাইকে করে এসে বছর চুয়াত্তরের বৃদ্ধ মোহনলাল ছাবরারের কাছ থেকে নগদ অর্থ ও সোনা লুট করে। বৃদ্ধ বাধা দেওয়ার চেষ্টা করলে তাকে কুপিয়ে খুন করে দুষ্কৃতীরা।
সাগরপুরের এই ঘটনার ১০ মিনিটের মধ্যে ওই একই দল অন্য দুই জায়গায় ডাকাতি করে। ৭০ বছরের ওম দত্ত ও বছর চুয়ান্নের অশোককে খুনের চেষ্টা করে তারা। যদিও অল্পের জন্য বেঁচে গেছেন তারা। দত্তের কাছ থেকে নগদ অর্থ ও কিছু নথি লুট করে দুষ্কৃতীরা। অশোকের কাছ থেকে নগদ অর্থ ছিনতাই করা হয়।
এই অল্প সময়ের মধ্যে একই এলাকায় পরপর তিনটি ডাকাতির ঘটনায় শোরগোল পড়ে যায়। স্থানীয়দের অভিযোগ পেয়েই তল্লাশিতে নামে পুলিশ। প্রথমে অক্ষয় কুমার নামে এক দুষ্কৃতীকে গ্রেফতার করা হয়। তারপর সোনু ও বৈভব শ্রীবাস্তব নামে আরও দুই দুষ্কৃতীকে ধরে পুলিশ।
এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, দুষ্কৃতীরা বেছে বেছে প্রবীণদের ওপর হামলা চালাচ্ছে। এই প্রবণতা অত্যন্ত বিপজ্জনক। তবে নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হচ্ছে।

এই বিভাগের আরো খবর