মান্দায় অতিরিক্ত টোল আদায়ের বিরুদ্ধে প্রতিবাদ সভা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক: (প্রকাশের তারিখ: 02-Jul-2024)
নওগাঁর মান্দায় অতিরিক্ত টোল আদায়ের বিরুদ্ধে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২ জুলাই) দুপুর ১২ টার দিকে উপজেলার সতীহাটে একতা প্রতিরোধ কমিটির উদ্যোগে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এসময় একতা প্রতিরোধ কমিটির সভাপতি আফাজ উদ্দিন মুন্সি’র সভাপতিত্বে বক্তব্য রাখেন, বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি মান্দা উপজেলা শাখার সভাপতি ও একতা প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক কমরেড সেকেন্দার আলী,বিশিষ্ট ধান ব্যাবসায়ী হুমায়ন কবির মঞ্জু এবং মহসীন আলী প্রমূখ। এসময় উপস্থিত ছিলেন, কমরেড আবুল হোসেন, বুলবুল আহম্মেদ,আব্দুল কুদ্দুস,বাবুল হোসেন,নাহিদ হোসেন এবং মোসলেম আলী প্রমূখ।

বক্তারা বলেন,গত ২৫ জুন (মঙ্গলবার) বিকেলে উপজেলার সতীহাটের ইজারাদার কর্তৃক বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি মান্দা উপজেলা শাখার সভাপতি ও একতা প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সেকেন্দার আলী মন্ডলকে লাঞ্চিত করার বিচার ও নির্ধারিত টোলহারে টোল আদায়ের দাবিতে এ প্রতিবাদ সভার আয়োজন করা হয়। এর সুরাহা না হওয়া পর্যন্ত এ আন্দোলন চালিয়ে যাবেন বলে হুঁশিয়ারি দেন তারা।

উল্লেখ্য, সিপিবি মান্দা উপজেলা শাখা মান্দার বিভিন্ন হাটে অতিরিক্ত টোল আদায়ের বিরুদ্ধে দীর্ঘ দিন যাবৎ সভা-সমাবেশ,স্মারকলিপি প্রদানসহ লড়াই সংগ্রাম করে আসছে। এরই ধারবাহিকতায় সরকারী নির্দেশনা মেনে চলার পাশাপাশি অবিলম্বে চাঁদাবাজি বন্ধ করে সরকার কর্তৃক নির্ধারিত টোল আদায় এবং সরকারি টোল আদায়ের তালিকা সম্বলিত সাইন বোর্ড প্রতিটি বাজারে টাঙ্গানোর দাবীতে গত ২০১৬ এ সালে কমিটি গঠিত হয়। সেসময় থেকে অধ্যবধি তারা অতিরিক্ত টোল আদায়ের বিরুদ্ধে লড়াই সংগ্রাম অব্যাহত রেখেছেন।

এই বিভাগের আরো খবর