বান্দরবানে বেনজীরের জায়গা জিম্মায় নিয়েছে জেলা প্রশাসন

নিজস্ব প্রতিবেদক: (প্রকাশের তারিখ: 04-Jul-2024)
বান্দরবান প্রতিনিধি:

বহুল আলোচিত সাবেক পুলিশ প্রধান বেনজীর আহমেদ ও তার স্ত্রী-কন্যার নামে থাকা বান্দরবানের খামার বাড়ি ও মৎস ঘেরসহ ২৫ একর জায়গা জিম্মায় নিয়েছে বান্দরবান জেলা প্রশাসন। বৃহস্পতিবার (৪ জুলাই) সকালে সুয়ালকের মাঝের পাড়ায় জায়গাটি সরেজমিনে পরিদর্শন করে সেখানে সাইনবোর্ড লাগিয়ে দেন জেলা প্রশাসক।

জানা যায়, জেলার সদর উপজেলার সুয়ালকের মাঝের পাড়ায় সাবেক পুলিশ প্রধান বেনজীর আহমেদ তার স্ত্রী জিশান মির্জা ও কন্যা ফারহিন রিশতার নামে ক্রয় করেন ২৫ একর জায়গা। এরপর প্রভাব খাটিয়ে আশপাশের অনেকের জায়গা জোর পূর্বক দখল করে সেখানে গড়ে তোলেন মাছের প্রজেক্ট ও গরুর খামারসহ আলিশান বাংলো বাড়ি। পরে সংবাদ প্রচারের পর তদন্তে নামে দুদক।

ঘটনার সত্যতা পাওয়ায় বৃহস্পতিবার সকালে সরেজমিনে জায়গাটি পরিদর্শন করে সেখানে সাইন বোর্ড ঝুলিয়ে দেন জেলা প্রশাসক। শুধু তাই নয়, জায়গাটি দেখাশোনার জন্য নিয়োগ করা হয় একটি রিসিভার কমিটি। জায়গাটি থেকে প্রাপ্ত উপার্জন রাখা হবে সরকারি ব্যাংক হিসাবে।

এদিকে জায়গাটি সরকারি জিম্মায় নেয়ায় খুশি স্থানীয়রা। তাদের কাছ থেকে জোর পূর্বক দখলকৃত জায়গা ফেরত পাওয়ার দাবি জানিয়েছেন তারা।

আদালতের নির্দেশ অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলে জানান জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দীন।

উল্লেখ্য, ২০১৬ সালে র‍্যাবের মহাপরিচালক থাকাকালীন বান্দরবানের সুয়ালকে স্ত্রী-কন্যা ও নিজ নামে ২৫ একর জায়গা ক্রয় করেন বেনজীর আহমেদ।

এই বিভাগের আরো খবর